1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শনিবার, ০৪ মে ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন

বাজার নিয়ে বৈঠক ডেকেছে বিএসইসি

  • আপডেট সময় : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
bsec

টানা দর পতনে নাজেহাল অবস্থা পুঁজিবাজারে। রোববার পঞ্চম দিনে গড়িয়েছে বাজারের দরপতন। এ পাঁচ দিনে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ২১০ দশমিক ৩৭ পয়েন্ট বা প্রায় সাড়ে ৩ শতাংশ কমেছে। আর গত দুই মাস ডিএসইএক্স কমেছে ৬২০ পয়েন্ট বা প্রায় ১০ শতাংশ। টানা পতনে বিনিয়োগকারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ভয়ে ইতোমধ্যে কয়কে হাজার বিনিয়োগকারী তাদের সব শেয়ার বিক্রি করে দিয়ে বাজার থেকে বের হয়ে গেছেন। এমন অবস্থায় পরিস্থিতি নিয়ে আলোচনা করতে বঠৈক ডেকেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আগামীকাল সোমবার (২২ এপ্রিল) বিকালে বিএসইসিতে এ বৈঠক অনুষ্ঠিত হবে। ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন (ডিবিএ) এবং বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) কর্মকর্তা ও শীর্ষ ১০ ব্রোকারহাউজের প্রধান নির্বাহীদের এ বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, বৈঠকে বাজার পরিস্থিতি পর্যালোচনা, দর পতনের কারণ ও পতন ঠেকাতে করণীয় নিয়ে আলোচনা করা হবে।

অন্যদিকে ইচ্ছাকৃতভাবে বাজারে কেউ দরপতন ঘটাচ্ছে কি না বা দরপতনের ক্ষেত্রে কোনো অনিয়মের ঘটনা রয়েছে কি না, তা খতিয়ে দেখতে ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) নির্দেশ দিয়েছে বিএসইসি। আজ রোববার মৌখিকভাবে এ নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানা গেছে।

বিএসইসির সন্দেহ, স্বার্থান্বেষী কোনো মহল নানা গুজব ছড়িয়ে বিনিয়োগকারীদের আতঙ্কগ্রস্ত করে তুলছে। পাশাপাশি দর পতনে তাদের প্রত্যক্ষ ভূমিকাও থাকতে পারে। অন্যদিকে এমন বাজারে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের বিনিয়োগের সুযোগ থাকলেও প্রতিষ্ঠানগুলো সেভাবে এগিয়ে আসেনি। এমন অবস্থায় সামগ্রিক পরিস্থিতি পর্যালোচনা করে করণীয় ঠিক করার চেষ্টা করবে বিএসইসি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ