1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

 বিবিধ খাতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৫ কোম্পানির 

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

শেয়ারবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের ১৫টি কোম্পানির মধ্যে ১৩টি কোম্পানি তাদের শেয়ার ধারণের হালনাগাদ তথ্য প্রকাশ করেছে। এতে দেখা যায়, কোম্পানিগুলোর মধ্যে ফেব্রুয়ারি মাসের তুলনায় মার্চ মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৫টি কোম্পানির। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৫টির, অপরিবর্তিত রয়েছে ৩টির এবং ২টি হালনাগাদ তথ্য প্রকাশ করেনি। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

বিনিয়োগ বৃদ্ধি পাওয়া ৫টি কোম্পানি হলো- এরামিট লিমিটেড, বার্জার পেইন্টস, বেক্সিমকো লিমিটেড, ইনডেক্স এগ্রো ও উসমানিয়া গ্লাস শিট ফ্যাক্টরী।

এরামিট লিমিটেড

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.৬২ শতাংশ, যা মার্চ মাসে ১.৩২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১২.৯৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৪.৮০ শতাংশ থেকে ১.৩২ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৩.৪৮ শতাংশে।

বার্জার পেইন্টস

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩.৬৮ শতাংশ, যা মার্চ মাসে ০.০৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩.৭৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১.১২ শতাংশ থেকে ০.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১.০৪ শতাংশে।

বেক্সিমকো লিমিটেড

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩২.৬৯ শতাংশ, যা মার্চ মাসে ০.০৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩২.৭৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩২.২৬ শতাংশ থেকে ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩২.২২ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.৯৪ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.৯৩ শতাংশে।

ইনডেক্স এগ্রো

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.২২ শতাংশ, যা মার্চ মাসে ০.২১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০.৪৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২২.০১ শতাংশ থেকে ০.২১ শতাংশ কমে দাঁড়িয়েছে ২১.৮০ শতাংশে।

উসমানিয়া গ্লাস শিট

ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.৮৩ শতাংশ, যা মার্চ মাসে ০.০৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৩.৯১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৩.১৭ শতাংশ থেকে ০.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৩.০৯ শতাংশে।

আলোচ্য মার্চ মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ অপরিবর্তিত রয়েছে বাংলাদেশ শিপিং কর্পোরেশন-বিএসসি, জিকিউ বলপেন ও সাভার রিফেক্টরিজের।

অন্যদিকে, মার্চ মাসে শেয়ার ধারণ হালনাগাদ করেনি খান ব্রার্দাস ও মিরাকল ইন্ডাষ্ট্রিজ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ