1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:০৪ পূর্বাহ্ন

বিনিয়োগকারী ঐক্য পরিষদের বিরুদ্ধে বিএসইসিতে চিঠি

  • আপডেট সময় : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪

বিএসইসিতে বাংলাদেশ পুজিবাজার বিনিযোগকারী ঐক্য পরিষদের নেতাদের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ তুলে চিঠি দিয়েছে ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজ। ঐক্য পরিষদের সভাপতি এ কে মিজানুর রশিদ চৌধুরী এবং মোঃ সাজ্জাদুল হকের বিরুদ্ধে এই অভিযোগ তুলা হয়।

একইসঙ্গে এ ধরনের অ-নিবন্ধভুক্ত ভুয়া বিনিয়োগকারী সংগঠনের কার্যক্রম বন্ধের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে কমিশনকে আহ্বান করেন ফার্স্ট ক্যাপিটালের সিইও মোঃ কাউছার আল মামুন।

চিঠিতে বলা হয়, ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজ লিঃ ১৯৯৫ সাল থেকে সততা, বিশ্বস্ততা ও সুনামের সাথে গ্রাহকদের সেবা প্রদান করে আসছি, সারা দেশে আমাদের প্রায় ১২০০০ সাধারন বিনিযোগকারী গ্রাহক রযেছে। এমতবস্থায় পেশাদার প্রতারক মোঃ মশিউর রহমান বিপ্লব যে ঘটনা উল্লেখ করে বিনিযোগকারী ঐক্য পরিষদের ব্যানারে আপনার কার্যলয়ে অভিযোগ দাখিল করেছে তাহা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য মূলক।

আসল ঘটনা হল মশিউর রহমান বিপ্লব আমাদের কোম্পানিতে চাকুরি কালীন সময়ে বিভিন্ন অনিয়ম এবং অর্থ আত্মসাৎ করে। পরবর্তীতে চাকুরির বিধি মোতাবেক বিগত ২১-০৮-২০২৩ ইং তারিখে তাকে কোম্পানির চাকুরি থেকে স্থায়ী ভাবে বহিষ্কার করা হয় এবং আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়, তদানুযায়ী বিগত ১৮-১২-২০২৩ ইং তারিখে বিজ্ঞ আমলি আদালত চাঁদপুরে মামলা নং সি আর ৪০৩/ ২০২৩ দায়ের করা হয়।

উপরোক্ত মামলা দায়েরের পর থেকেই মশিউর সম্পূর্ণ উদ্দেশ্য মূলক ভাবে আমাদের কোম্পানির কাজকর্মে বাধা গ্রন্থ করা, কোম্পানির সুনাম ক্ষুণ্ণ এবং আমাদের দায়ের কৃত ফৌজদারি মামলা থেকে বাঁচার কু-মানষে বিনিয়োগকারী ঐক্য পরিষদের এ কে মিজানুর রশিদ চৌধুরী এবং মোঃ সাজ্জাদুল হক বিগত ১৭-০১০-২০২৪ তারিখে আমাদের অফিসে আসে এবং কিছু আর্থিক সুবিধা চায়। আমি তাদেরকে কোনো রকম আর্থিক সুবিধা দিতে রাজি না হওয়ায় তারা সহ মশিউরের ষড়যন্ত্রে যুক্ত হয়ে উক্ত মিথ্যা অভিযোগ দাখিল করেছে। ইতিমধ্যে উক্ত মিথ্যা সংবাদ অনলাইন পত্রিকায় প্রকাশ হয়েছে যাহা আমাদের কোম্পানি এবং পুজি বাজারের জন্য মারাত্বক ক্ষতিকর।

উল্লেখ্য যে, এই সমস্ত বিনিযোগকারীর বান্যারে বিভিন্ন লিস্টেড কোম্পানি, IPO কোম্পানি, এবং বিভিন্ন ব্রোকারেজ হাউজ থেকে নিয়মিত চাঁদা গ্রহনের কথা লোক-মুখে কথিত আছে। যাহা পুঁজি বাজারের জন্য মারাত্বক হুমকি স্বরুপ। বিষয়টি তদন্ত করে দেখার বিশেষ অনুরোধ রইল।

এই সমস্ত, বেনামী, অ-নিবন্ধভুক্ত, ভুয়া বিনিযোগকারী সংগঠনের কার্যক্রম বন্ধের জন্য প্রযোজনীয় ব্যবস্থা গ্রহন করতে অনুরোধ জানানো হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ