1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:২২ অপরাহ্ন

 সিলভার মার্কেট ক্যাপে বিটকয়েনকে ছাড়িয়ে গেছে, কিন্তু ধূসর ধাতুটি তার দীর্ঘ প্রতীক্ষিত পদক্ষেপ শুরু করেছে

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪

যদিও বিটকয়েনের আকাশছোঁয়া দাম সমস্ত মনোযোগ আকর্ষণ করছে কারণ শীর্ষ ক্রিপ্টোকারেন্সি প্রায় প্রতিদিনের ভিত্তিতে নতুন সর্বকালের উচ্চতা নির্ধারণ করে, এটি আরও একটি স্তর লঙ্ঘন করেছে যা মূল্যবান ধাতু বিনিয়োগকারীদের কাছে তাৎপর্যপূর্ণ হওয়া উচিত, যেমন Dailycoinpost সম্পাদকের সাম্প্রতিক নিবন্ধে উল্লেখ করা হয়েছে ইটান হান্ট।

হান্ট উল্লেখ করেছেন যে যখন BTC $72k-এ উন্নীত হয়েছে, তখন এটি টোকেনের মোট বাজার মূলধনকেও বাড়িয়েছে, এটি বিশ্বের অষ্টম বৃহত্তম আর্থিক সম্পদে পরিণত হয়েছে।

বিটকয়েনের বাজার মূলধন $1.4 ট্রিলিয়ন গ্রহন করায়, এটি এখন মেটা (পূর্বে Facebook) এবং সিলভারের মতো প্রতিষ্ঠিত জায়ান্টকে ছাড়িয়ে গেছে, যা বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পণ্য, তিনি বলেছিলেন।

বিটকয়েন এবং সোনা উভয়ই গত সপ্তাহ থেকে একযোগে নতুন উচ্চতা তৈরি করছে, এবং রৌপ্য যখন শক্ত লাভ করেছে, তখন এটি অন্য দুটি সম্পদের থেকে পিছিয়ে গেছে যখন তার নিজস্ব ATH-কে চ্যালেঞ্জ করার কাছাকাছি আসেনি, যা বিটকয়েনকে তার স্থান দখল করতে সক্ষম করেছে।

তবে জোয়ারটি ধূসর ধাতুর জন্য বাঁক দেখা যাচ্ছে, কারণ এই সপ্তাহে একটি শক্তিশালী পদক্ষেপ হিসাবে বুধবার বিকেলে bulls 25 ডলার প্রতি আউন্স থ্রেশহোল্ডের প্রান্ত পর্যন্ত স্পট সিলভার নিতে দেখা গেছে।

যদি বিটকয়েন একটি শালীন পুলব্যাক দেখে, রূপা অষ্টম স্থান পুনরুদ্ধারের অবস্থানে থাকতে পারে। কিন্তু তা হলেও, ETF-প্ররোচিত bulls বাজার এখন ক্রিপ্টোস্ফিয়ারে র‍্যাগিং করে, সেই অবস্থান ধরে রাখাটা একটা লম্বা অর্ডার হবে।

তবুও, চূড়ান্ত পুরষ্কারটি সোনা, মূল্যের সর্বোত্তম ভাণ্ডার এবং আর্থিক স্থিতিশীলতার জন্য একটি মানদণ্ড, হান্ট লিখেছেন। সোনাকে ছাড়িয়ে গেলে একটি বিশাল উল্লম্ফনের প্রয়োজন হবে, বিটকয়েনের দাম অভূতপূর্ব $700,000-এ বেড়ে যাবে।

হান্ট বলেছেন যে যদিও এই স্তরটি বিচিত্র বলে মনে হতে পারে, বিটকয়েনের ট্র্যাক রেকর্ড ভলিউম বলে, 2024 এর শুরু থেকে 60% এর বেশি এবং শুধুমাত্র গত দুই সপ্তাহে 40% বেড়েছে।

যেহেতু বিটকয়েন আর্থিক ল্যান্ডস্কেপকে পুনরায় সংজ্ঞায়িত করে চলেছে, তার আরোহণ বিকেন্দ্রীভূত ডিজিটাল সম্পদের রূপান্তরমূলক সম্ভাবনাকে আন্ডারস্কোর করে, তিনি বলেন।

স্বর্ণ এবং রৌপ্য বাগগুলি, তাদের অংশের জন্য, সুদের হার কমতে শুরু করলে কঠিন সময়ে এবং আউটপারফরম্যান্সের সময় মূল্যবান ধাতুগুলির স্থিতিশীলতার ট্র্যাক রেকর্ডের উপর নির্ভর করে।

ধাতু এবং ক্রিপ্টো উভয়ই এখন একটি স্থিরভাবে উচ্চতায় রয়েছে এবং আগামী সপ্তাহে ফেডের পরবর্তী বৈঠকের সাথে, এই বিকল্প সম্পদগুলি বিনিয়োগের জন্য প্রতিদ্বন্দ্বিতা করার সাথে সাথে মাথা ঘুরিয়ে দেওয়ার জন্য প্রস্তুত বলে মনে হচ্ছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ