1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
সোমবার, ২০ মে ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন

প্রেমে ব্যর্থদের ঘুরে দাঁড়ানোর দিন আজ

  • আপডেট সময় : শনিবার, ৯ মার্চ, ২০২৪

ভালোবাসার মানুষ চলে গেলে অবসাদগ্রস্ত হয়ে পড়েন প্রেমিক বা প্রেমিকা। ভাবতে থাকেন, জীবনের সব সুখ বুঝি শেষ। কিছুতেই ভুলতে পারেন না বিচ্ছেদের যন্ত্রণা। অনেকে সব কাজ ছেড়ে ঘরবন্দি হয়ে পড়েন। আজ তাদের ঘুরে দাঁড়ানোর দিন। সব দুঃখ ভুলে নিজের জীবনকে নতুন করে সাজানোর পরিকল্পনা করার উপযুক্ত সময়। ‘ব্যর্থ প্রেমের দুঃখ ভুলে ঘুরে দাঁড়ানোর দিন’ আজ।

ভ্যালেন্টাইনস ডে এবং এপ্রিল ফুল ডে-র মাঝামাঝি একটা তারিখ ৯ মার্চ। এ দিনটিকেই বেছে নেওয়া হয়েছে দিবসটি উদযাপনে। যাদের হৃদয়ে ক্ষত তারা দিবসটিকে অনুপ্রেরণা হিসেবে নিতে পারেন।

কী করে প্রচলন হলো এ দিবসের? এ প্রশ্নের খোঁজে যুক্তরাষ্ট্রের আটলান্টার অধিবাসী জেফ গোল্ডব্ল্যাটের নাম পাওয়া গেল। তিনিও এক ব্যর্থ প্রেমিক। তার প্রেমিকা চলে যাওয়ার পর খুব বেশি ভেঙে পড়েছিলেন জেফ। কিছুই তার ভালো লাগছিল না। সব কাজকর্ম ফেলে বেদনাহত জীবন পার করছিলেন। নিজের জীবনই তার কাছে বোঝা মনে হতে লাগল। কিন্তু তিনি ঘুরে দাঁড়ানোর আশার রাখতেন। সব দুঃখ ভুলে যাওয়ার উপায় খুঁজতেন। এভাবে একদিন লক্ষ করলেন তিনি একা নন। এমন শত শত আশাহত প্রেমিক-প্রেমিকা রয়েছেন।

জেফ ভাবলেন অনুপ্রেরণার জন্য একটি দিন চালু করা যায় কিনা। যেই ভাবা সেই কাজ। জেফ লিখলেন একটি কবিতা। খুললেন নতুন একটি ওয়েবসাইট। সেখানে কবিতাটি পোস্ট করেন। মুহূর্তে দারুণ সাড়া পড়ে গেল। বিভিন্ন গণমাধ্যম বিচিত্র এই দিবস নিয়ে ফিচার প্রকাশ করল। খুব অল্প সময়ের মধ্যে জনপ্রিয় হয়ে উঠল দিনটি। বর্তমানে নেট দুনিয়ার কল্যাণে তৃতীয় বিশ্বের দেশেও দিবসটি পরিচিত হচ্ছে।

তো আর দেরি কেন! সব দুঃখে ভুলে ইতিবাচক চিন্তা করুন। নিজের জীবনকে সাজাতে পরিকল্পনা করুন। সব জড়তা পেছনে ফেলে সেরা গতিতে এগোতে থাকুন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ