1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:০০ অপরাহ্ন

সোনার দাম রেকর্ড সর্বোচ্চ

  • আপডেট সময় : বুধবার, ৬ মার্চ, ২০২৪

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম দিকের লেনদেনে সোনার দাম সামান্য বেড়েছে কিন্তু রাতারাতি লেনদেনে কাছাকাছি কমক্স ফিউচারের ভিত্তিতে $2,150.50-এর রেকর্ড উচ্চতায় পৌঁছেছে। নগদ (স্পট) দামও আজ রেকর্ড উচ্চতায় পৌঁছেছে। রৌপ্যের দাম প্রায় স্থিতিশীল এবং রাতারাতি দুই মাসের সর্বোচ্চ স্কোর করেছে। মূল্যবান ধাতু ব্যবসায়ীরা এই সপ্তাহে বিশ্বের প্রধান কেন্দ্রীয় ব্যাঙ্কগুলি থেকে এই বছর সহজ আর্থিক নীতির সম্ভাবনার দিকে মনোনিবেশ করছে৷ এটি ধাতুগুলির জন্য আরও ভাল ভোক্তা এবং বাণিজ্যিক চাহিদা বাড়িয়ে তুলবে এবং তাত্ত্বিকভাবে মার্কিন ডলার সূচককে চাপ দেবে এবং মার্কিন ট্রেজারি ফলন কমিয়ে দেবে। স্বর্ণ ও রৌপ্যের জন্য নিকট-মেয়াদী প্রযুক্তিগত ভঙ্গিগুলি দ্রুত আরও বুলিশে পরিণত হয়েছে, যা কাছাকাছি সময়ে আরও কিছু চার্ট-ভিত্তিক ক্রয়ের আগ্রহকে আমন্ত্রণ জানাতে পারে। এপ্রিল স্বর্ণ শেষ হয়েছে $8.80 বেড়ে $2,135.10 এ। মে রৌপ্য $0.034 বেড়ে $24.02 এ ছিল।

মার্কিন স্টক ইনডেক্স ফিউচার সম্প্রতি নতুন রেকর্ড উচ্চ সেট করার পরে মুনাফা গ্রহণের উপর মধ্যাহ্নের কাছাকাছি কম। দুর্বল স্টক সূচকগুলি নিরাপদ আশ্রয়স্থল স্বর্ণ ও রৌপ্য বাজারের জন্য একটি বন্ধুত্বপূর্ণ বাইরের বাজারের উপাদান।

এই সপ্তাহে চাইনিজ পিপলস পলিটিক্যাল কনসালটেটিভ কনফারেন্স সহ চীনের ন্যাশনাল পিপলস কংগ্রেস দেখা যাচ্ছে। চীনের সরকার বার্ষিক 5% বা তার বেশি জিডিপি বৃদ্ধির লক্ষ্য নির্ধারণ করেছে, যা সবচেয়ে বেশি প্রত্যাশিত এবং বাজার দ্বারা সন্দেহজনকভাবে দেখা হয়েছে। ন্যাশনাল পিপলস কংগ্রেসের প্রতিনিধিদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী লি কিয়াং বলেন, এই লক্ষ্যগুলি উপলব্ধি করা আমাদের পক্ষে সহজ নয়। চীনের কর্মকর্তারা এই বছর 1 ট্রিলিয়ন ইউয়ান ($139 বিলিয়ন) অতি-দীর্ঘ বিশেষ সরকারি বন্ড ইস্যু করার পরিকল্পনাও রেখেছেন। আজ একটি ওয়াল স্ট্রিট জার্নালের শিরোনাম পড়ে: শি মন্থরতা স্বীকার করে, স্থবিরতার ঝুঁকি নিয়ে। গল্পটি বলেছিল, এটি চীনা প্রবৃদ্ধির অলৌকিকতার সমাপ্তি, যেমনটি আমরা জানি, এবং চীনের নেতা শি জিনপিং এর সাথে ঠিক আছেন।

মূল বাইরের বাজারগুলি আজ মার্কিন ডলার সূচক দুর্বল দেখতে পাচ্ছে। Nymex অপরিশোধিত তেলের দাম কিছুটা বেড়েছে এবং প্রায় $98.00 প্রতি ব্যারেল ট্রেড করছে। বেঞ্চমার্ক 10-বছরের ইউএস ট্রেজারি নোটের ফলন বর্তমানে 4.143% পাওয়া যাচ্ছে।

আজ সুপার মঙ্গলবার রাষ্ট্রপতির প্রাথমিক ব্যালটিং। এছাড়াও এই সপ্তাহে ট্যাপ করতে, ফেড চেয়ারম্যান পাওয়েল বুধবার এবং বৃহস্পতিবার কংগ্রেসে ভাষণ দেন এবং মাসিক মার্কিন কর্মসংস্থান প্রতিবেদন শুক্রবার প্রকাশিত হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ