1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন

শেয়ারবাজার পতনের নেপথ্যে যারা

  • আপডেট সময় : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
share-down-tread
Stock market declines

আজ সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (৬ জুন) দিনের প্রথম দিকেই সূচকের বড় পতন দিয়ে লেনদেন শুরু হয়। দিন শেষেও সেই পতন অব্যহত রেখে লেনদেন শেষ হয়েছে। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসইর) প্রধান সূচক কমেছে ৪০ পয়েন্টের বেশি। আজ শেয়ারবাজারের এমন পতনের পেছনে সবচেয়ে বেশি ভুমিকা রেখেছে ছয় কোম্পানি। সংশ্লিস্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এই ছয় কোম্পানির মধ্যে রয়েছে লাফার্জহোলসিম, সী পার্ল রিসোর্ট, মীর আখতার, বিএসআরএম স্টিল, নাভানা ফার্মা, ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেড।

কোম্পানিগুলোর মধ্যে আজ লাফার্জহোলসিমের শেয়ার দর কমেছে ৩ টাকা বা ৪.২৩ শতাংশ। আগের কার্যদিবস কোম্পানিটির দর ছিল ৭১ টাকা। আজ ক্লোজিং হয়েছে ৬৮ টাকা। এতে করে সূচকের পতনে আজ কোম্পানিটির দায় ৫.৫৫ পয়েন্ট।

সী পার্ল রিসোর্টের শেয়ার দর কমেছে ১১ টাকা ৪০ পয়সা বা ৫.৪৫ শতাংশ। আগের কার্যদিবস কোম্পানিটির দর ছিল ২০৯ টাকা ১০ পয়সা। আজ ক্লোজিং হয়েছে ১৯৭ টাকা ৭০ পয়সা। এরই ফলে সূচকের পতন আজ কোম্পানিটির দায় ছিল ২.১৯ পয়েন্ট।

বিএসআরএম স্টিলের শেয়ার দর কমেছে ২ টাকা ১০ পয়সা বা ৩.০৮ শতাংশ। আগের কার্যদিবস কোম্পানিটির দর ছিল ৬৮ টাকা ১০ পয়সা। আজ ক্লোজিং হয়েছে ৬৬ টাকায়। এরই ফলে সূচকের পতন আজ কোম্পানিটির দায় ১.২৬ পয়েন্ট।

এছাড়াও, নাভানা ফার্মার দায়ে ১.২৫ পয়েন্ট, ইউনিক হোটেলের দায়ে ১.২২ পয়েন্ট, মীর আখতারের দায়ে ১.১৫ পয়েন্ট করে সূচক কমেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ