1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:০৪ অপরাহ্ন

বাজার উত্থানের সম্পূর্ণ অবদান দশ কোম্পানির

  • আপডেট সময় : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১
share-44

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস (০৬ ডিসেম্বর) সোমবার সূচক বেড়েছে ১৩ পয়েন্ট। বাজারের এমন উত্থানে শতভাগই অবদান ১০ কোম্পানির। সূচক বৃদ্ধিতে এমন অবদান রাখা এই ১০ কোম্পানির মধ্যে রয়েছে ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো বাংলাদেশ, ব্র্যাক ব্যাংক, জেনেক্স ইনফোসিস, শাহজিবাজার পাওয়ার, লাফার্জহোলসিম, এনআরবিসি ব্যাংক, ম্যাকসন স্পিনিং, সিভিও পেট্রোকেমিক্যাল, তিতাশ গ্যাস এবং ম্যারিকো বাংলাদেশ লিমিটেড। আমারস্টক থেকে এ তথ্য জানা যায় ।

প্রাপ্ত তথ্য মতে , এই ১০ কোম্পানির মধ্যে আজ সূচক বৃদ্ধিতে সবচেয়ে বেশি অবদান রেখেছে ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো বাংলাদেশ লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১.১৪ শতাংশ। কোম্পানিটির অবদানে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৪.৬০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৪৬ টাকা ৩০ পয়সায়।

সূচক বৃদ্ধিতে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্র্যাক ব্যাংক লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২.১৯ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ১.৯৫ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৬ টাকা ১০ পয়সায়।

সূচক বৃদ্ধিতে তৃতীয় অবস্থানে উঠে এসেছে জেনেক্স ইনফোসিস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৬.৫৯ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ১.২৪ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৬৬ টাকা ৫০ পয়সায়।

সূচক বৃদ্ধিতে ৪র্থ অবস্থানে উঠে এসেছে শাহজিবাজার পাওয়া লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৬.৬৪ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ১.২৩ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৯৮ টাকায়।

সূচক বৃদ্ধিতে ৫ম অবস্থানে উঠে এসেছে লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১.০৪ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ১.০৮ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭৭ টাকা ৯০ পয়সায়।

সূচক বৃদ্ধিতে ৬ষ্ঠ অবস্থানে উঠে এসেছে এনআরবিসি ব্যাংক লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৪.১৮ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ১.৩০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৯ টাকা ৯০ পয়সায়।

সূচক বৃদ্ধিতে ৭ম অবস্থানে উঠে এসেছে ম্যাকসন স্পিনিং মিলস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৯.৫২ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ০.৬৭ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৭ টাকা ৬০ পয়সায়।

সূচক বৃদ্ধিতে ৮ম অবস্থানে উঠে এসেছে সিভিও পেট্রোকেমিক্যাল লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৯.৯৫ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ০.৫০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৮৯ টাকায়।

সূচক বৃদ্ধিতে ৯ম অবস্থানে উঠে এসেছে তিতাশ গ্যাস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১.০৭ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ০.৪৬ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৭ টাকা ৮০ পয়সায়।

সূচক বৃদ্ধিতে ১০ম অবস্থানে উঠে এসেছে ম্যারিকো বাংলাদেশ লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ০.৪৯ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ০.৪২ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৩২১ টাকায়।

এই দশ কোম্পানির অবদানে আজ ডিএসইর সূচক বেড়েছে ১৩ পয়েন্ট বা মোট উত্থানের ১০০ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

জনবল নিয়োগ দিবে দারাজ

  • ১৫ এপ্রিল ২০২৪
  • বড় পতনে শেষ হলো লেনদেন

  • ১৫ এপ্রিল ২০২৪