1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:০২ অপরাহ্ন

এক নজরে ৬ কোম্পানির লাভ-লোকসান

  • আপডেট সময় : সোমবার, ৬ জুলাই, ২০২০
DSE-2

চলতি বছরের জানুয়ারি-মার্চের ব্যবসার লাভ-লোকসানের তথ্য দিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানি। এর মধ্যে একটি কোম্পানি লোকসান করেছে। আর লাভে থাকা ৫ টিরই মুনাফা আগের বছরের তুলনায় কমেছে।

কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ সভা শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ প্রতিবেদন প্রকাশ করা হয়।

ফু-ওয়াং সিরামিক

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করে ১২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ১৬ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় শেয়ার প্রতি ৪ পয়সা কমেছে।

তৃতীয় প্রান্তিকে মুনাফা কমায় ৯ মাসের হিসাবেও (২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত) কমেছে। চলতি হিসাব বছরের নয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৩৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪৪ পয়সা।

বাংলাদেশ বিল্ডিং সিস্টেম

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করে ২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ৪৫ পয়সা।

তৃতীয় প্রান্তিকে লোকসান করায় ৯ মাসের হিসাবেে কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয় ৯৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৫৫ পয়সা।

ফিনিক্স ইন্স্যুরেন্স

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করে ৫৫ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ৫৬ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় শেয়ার প্রতি মুনাফা কমেছে ১ পয়সা।

কুইন সাউথ টেক্সটাইল

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করে ২৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ৩৯ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা করায় ৯ মাসের হিসাবে কোম্পানিটির মুনাফা কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৮৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ১৫ পয়সা।

বিবিএস কেবলস

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করে ১ টাকা ৬৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ২ টাকা ৩১ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা কমায় ৯ মাসের হিসাবে কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয় ৬ টাকা ৫৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৭ টাকা ২৯ পয়সা।

ফিনিক্স ফাইন্যান্স

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করে ৩৮ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ৪০ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা কমায় ৯ মাসের হিসাবে কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয় ১ টাকা ৩৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২ টাকা ৩৩ পয়সা।

বাংলার কন্ঠ/০৬ জুলাই, ২০২০/এ এইচ

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ