1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:৪০ অপরাহ্ন

 প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে প্রকৌশল খাতের ৮ কোম্পানির

  • আপডেট সময় : বুধবার, ২২ মে, ২০২৪

শেয়ারবাজারে তালিকাভুক্ত ৪২টি কোম্পানির মধ্যে ৪০টি কোম্পানি এপ্রিল’২৪ মাসের বিনিয়োগ হালনাগাদ প্রকাশ করেছে। প্রকাশিত হালনাগাদ অনুযায়ী, এপ্রিল’২৪ মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৮টি কোম্পানির। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৩০টির এবং অপরিবর্তিত রয়েছে ২টি কোম্পানির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আয় কমে যাওয়া কোম্পানিগুলো হলো- আফতাব অটোমোবাইলস, আজিজ পাইপস, ডমিনেজ স্টিল, কে অ্যান্ড কিউ, কাশেম ইন্ডাস্ট্রিজ, এসএস স্টিল, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড এবং ইয়কিন পলিমার।

আফতাব অটোমোবাইলস

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৩.৭৬ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৭৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩২.৯৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৬.৯২ শতাংশ থেকে ০.৭৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৭.৬৯ শতাংশে।

আজিজ পাইপস

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.১৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.০৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৮০.৭০ শতাংশ থেকে ০.০৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৮০.৭৯ শতাংশে।

ডমিনেজ স্টিল

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.৬২ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬.৪৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬৩.১৫ শতাংশ থেকে ০.১৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬৩.৩২ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ০.০৩ শতাংশ থেকে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.০০ শতাংশে।

কে অ্যান্ড কিউ

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.৬৫ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৯.৬৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৩.৪৯ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৩.৫০ শতাংশে।

কাশেম ইন্ডাস্ট্রিজ

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৫২ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৪.৪৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৫.৪৮ শতাংশ থেকে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৫.৫১ শতাংশে।

এসএস স্টিল

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.৭৯ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৯.৬১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৮.৭২ শতাংশ থেকে ০.১৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৯.৪৫ শতাংশে।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.০৯ শতাংশ, যা এপ্রিল মাসে ১.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৬.০৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫২.৯০ শতাংশ থেকে ১.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৩.৯৪ শতাংশে।

ইয়কিন পলিমার

মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.৯৭ শতাংশ, যা এপ্রিল মাসে ১.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৬.৯৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫১.৫১ শতাংশ থেকে ১.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫২.৫৪ শতাংশে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ