1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন

একীভূত হচ্ছে না ন্যাশনাল ব্যাংক : নবনিযুক্ত চেয়ারম্যান

  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ মে, ২০২৪

একীভূত হচ্ছে না বেসরকারি খাতের ন্যাশনাল ব্যাংক। শেয়ারহোল্ডারদের মাধ্যমে এক হাজার কোটি টাকা মূলধন সরবরাহ ও খেলাপি ঋণ আদায়ের মাধ্যমে ন্যাশনাল ব্যাংককে আবারও ঘুরে দাঁড় করানো হবে বলে জানিয়েছেন শেয়ারবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল ব্যাংকের পুনর্গঠিত বোর্ডের চেয়ারম্যান আলহাজ খলিলুর রহমান।

ব্যাংকটির পুনর্গঠিত বোর্ডের চেয়ারম্যান বলেন, যারাই ন্যাশনাল ব্যাংক থেকে ঋণ নিয়ে খেলাপি হয়েছেন, এই ঋণের কোনো মাপ নেই, ফেরত দিতে হবে।

সোমবার (০৬ মে) পুনর্গঠিত ন্যাশনাল ব্যাংকের পর্ষদ আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন খলিলুর রহমান।

রাজধানীর বাংলামোটরে ন্যাশনাল ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে খলিলুর রহমান বলেন, ন্যাশনাল ব্যাংকের মূলধনে শেয়ারহোল্ডারদের মাধ্যমে ১ হাজার কোটি টাকা সরবরাহ করা হবে।

এছাড়া পরবর্তীতে আরও ৩ হাজার কোটি টাকা বিভিন্ন সংগ্রহ ক্যাম্পেইনের ও প্রকল্পের মাধম্যে আমানত সরবরাহ করা হবে। এতে করে ন্যাশনাল ব্যাংকের চলমান তারল্য সংকট নিরসন হবে আশা করছি। এছাড়া মন্দ ঋণ পুনরুদ্ধারকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হবে। মন্দ ঋণ পুনরুদ্ধারে কাউকেই কোনো ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। আমরা কেন্দ্রীয় ব্যাংককে জানিয়েছি, অন্য কোনো ব্যাংকের সঙ্গে আমরা ন্যাশনাল ব্যাংক একীভূত করতে রাজি নই। পরবর্তীতে কেন্দ্রীয় ব্যাংক আমাদের সময় দিয়েছে। আমরা যাতে তারল্য সংকট নিরসন করতে পারি, সেই চেষ্টাই করব।

ব্যাংকটির চেয়ারম্যান আরও বলেন, নতুন পরিচালনা পর্ষদ ন্যাশনাল ব্যাংকের সুশাসন নিশ্চিত করতে ও গ্রাহকের আস্থা ফেরাতে নিরলসভাবে কাজ করবে। বিভিন্ন সূচকে ব্যাংকের হারানো ঐতিহ্য ও গৌরব ফিরিয়ে আনতেও কাজ করবে বর্তমান পর্ষদ।

এই সময় গণমাধ্যমকর্মীদের অনেক প্রশ্নের উত্তর না দিয়েই সংবাদ সম্মেলন শেষ করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন—ব্যাংকটির উদ্যোক্তা শেয়ারহোল্ডার মোয়াজ্জেম হোসেন, প্রতিনিধি পরিচালক লে.জে মো. সফিকুর রহমান (অব), প্রতিনিধি পরিচালক ও প্রিমিয়ার ব্যাংকের সাবেক বাবস্থাপনা পরিচালক রিয়াজুল করিম, ব্যবসায়ী ও প্রতিনিধি পরিচালক এরশাদ মাহমুদ, প্রতিনিধি পরিচালক অ্যাডভোকেট এহসানুল করিম, প্রতিনিধি পরিচালক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর এ কে এম তফাজ্জল হক।

এছাড়া স্বতন্ত্র পরিচালক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর মো. হেলাল উদ্দীন নিজামী, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট ড. রত্না দত্ত ও বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক এ বি এম জহুরুল হদা উপস্থিত ছিলেন।

এরমধ্যে রিয়াজুল করিম কেওয়াই স্টিলের প্রতিনিধি, এরশাদ মাহমুদ স্টিচেস অ্যান্ড ওয়েব ফ্যাশন, আহসানুল হক সুন্দরবন কনসোর্টিয়াম ও তোফাজ্জল হক ইস্ট-কোস্ট হোল্ডিংসের প্রতিনিধি বলে জানা গেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ