1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন

তৃতীয় প্রান্তিকে আয় কমেছে ফার্মা খাতের ৭ কোম্পানির 

  • আপডেট সময় : রবিবার, ৫ মে, ২০২৪

শেয়ারবাজারে তালিকাভুক্ত ৩৩টি কোম্পানি রয়েছে। এর মধ্যে ২৬টি কোম্পানির তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২৪) অনিরিক্ষীত আর্থিক প্রতিবদেন প্রকাশ করা হয়েছে। প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২৪) শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমেছে ৭ কোম্পানির। একই সময়ে আয় বেড়েছে ১৫ কোম্পানির এবং লোকসানে রয়েছে ৪ কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আয় কমে যাওয়া কোম্পানিগুলো হলো- সিলকো ফার্মাসিউটিক্যালস, ওরিয়ন ফার্মা, এসিআই, ওয়াটা কেমিক্যালস, সিলভা ফার্মা, নাভানা ফার্মা এবং রেকিট বেনকিজার।

সিলকো ফার্মাসিউটিক্যালস

চলতিঅর্থবছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬ পয়সা। গত বছর একই সময়ে ২১ পয়সা আয় হয়েছিল। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় আয় কমেছে ৫ পয়সা।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩৯ পয়সা। যেখানে আগের বছর একই সময়ে ৬৫ পয়সা আয় হয়েছিল।

ওরিয়ন ফার্মা

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় হয়েছে ৪২ পয়সা। গত বছর একই সময়ে যা ছিল ৫৩ পয়সা। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় আয় কমেছে ১১ পয়সা।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৬৫ পয়সা। যেখানে আগের বছর একই সময়ে ছিল ২ টাকা ৪৪ পয়সা।

এসিআই

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১৫ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত শেয়ার প্রতি ৩৩ পয়সা আয় হয়েছিল। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় আয় কমেছে ১৮ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক (জুলাই ২৩-মার্চ ২৪) মিলিয়ে কোম্পানিটির ৮ টাকা ২৭ পয়সা সমন্বিত লোকসান হয়েছে। গতবছর একই সময়ে ১ টাকা ৪৬ পয়সা সমন্বিত লোকসান হয়েছিল।

ওয়াটা কেমিক্যালস

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৭ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৬৯ পয়সা আয় হয়েছিল। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় আয় কমেছে ২২ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক (জুলাই ২৩-মার্চ ২৪) মিলিয়ে কোম্পানিটির আয় হয়েছে ১ টাকা ১ পয়সা। গত বছর একই সময়ে ১ টাকা ৫১ পয়সা আয় হয়েছিল।

সিলভা ফার্মা

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০৬ পয়সা। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় আয় কমেছে ২ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩৯ পয়সা।

নাভানা ফার্মা

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা ৯ পয়সা। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় আয় কমেছে ৯ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২৩-মার্চ’২৪) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২ টাকা ৫৭ পয়সা।

রেকিট বেনকিজার

অর্থবছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩২ টাকা ১০ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৩২ টাকা ১৮ পয়সা। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় আয় কমেছে ৮ পয়সা।

অর্থবছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ৬৯ টাকা ০৪ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৭৫ টাকা ১৪ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ