1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন

শেয়ারবাজারে ধস ঠেকাল ৭ মেগা কোম্পানি

  • আপডেট সময় : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪

শেয়ারবাজারে চলছে লাগামহীন পতন। একদিন সূচক বাড়লে ২-৩ দিন পড়ে। পতনের ক্রমবর্ধমান চাপে বিনিয়োগকারীরা দিশেহারা। চলতি সপ্তাহে প্রথম কর্মদিবস সূচক বাড়লেও পরের দুই দিন আতঙ্ক ছড়িয়ে সূচক কমেছে।

আজও লেনদেনের এক পর্যায়ে সূচক ৫৬ পয়েন্টের মতো নেমে গিয়েছিল। এই সময়ে মেগা কয়েকটি কোম্পানির শেয়ারের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন দেখা গেছে সূচকের পতন কিছুটা নেমে আসে। শেষ বেলা সূচকের পতন স্থির হয় প্রায় ২৩ পয়েন্টে।

এদিন মেগা ৭ কোম্পানির শেয়ার বাজারের অনিবার্য ধস ঠেকিয়েছে। কোম্পানিগুলো হলো- রেনেটা, বৃটিশ অ্যামেরিকান ট্যোবাকো, পূবালী ব্যাংক, সিটি ব্যাংক, রবি আজিয়াটা, আল-আরাফা ব্যাংক ও গ্রামীণফোন।

কোম্পানিগুলোর শেয়ারের দাম বাড়াতে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচকে যোগ হয়েছে প্রায় ১৩ পয়েন্ট। এছাড়া, কোম্পানিগুলোর শেয়ারের দাম ইতিবাচক হওয়ায় অন্যান্য শেয়ার দামে ইতিবাচক প্রভাব পড়ে। যার কারণে সূচকের পতন ৫৬ পয়েন্ট থেকে ২৩ পয়েন্টে থিতু হয়।

আজ ডিএসই’র সূচকে যোগ করেছে রেনেটা ৪.৫৪ পয়েন্ট, বৃটিশ অ্যামেরিকান ট্যোবাকো ৩.৫০ পয়েন্ট, পূবালী ব্যাংক ১.৪৯ পয়েন্ট, সিটি ব্যাংক ১.৩৩ পয়েন্ট, রবি আজিয়াটা ০.৮২ পয়েন্ট, আল-আরাফা ইসলামী ব্যাংক ০.৫৮ পয়েন্ট ও গ্রামীণফোন ০.৫৬ পয়েন্ট। লঙ্কাবাংলা অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ