1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:০০ অপরাহ্ন

ETF প্রবাহ ত্বরান্বিত হওয়ায় বিটকয়েন $69,330-এর নতুন সর্বকালের সর্বোচ্চ

  • আপডেট সময় : বুধবার, ৬ মার্চ, ২০২৪

বিটকয়েন (BTC) আনুষ্ঠানিকভাবে ইতিহাস তৈরি করেছে কারণ শীর্ষ ক্রিপ্টো মঙ্গলবার প্রথম দিকের ট্রেডিংয়ে একটি নতুন সর্বকালের উচ্চতায় পৌঁছেছে, এটি তার পরবর্তী অর্ধেকের 47 দিন আগে করেছে, যা দেখায় যে BTC-এ অ্যাক্সেসের চাহিদা এটি এখন পর্যন্ত সবচেয়ে শক্তিশালী।

TradingView দ্বারা প্রদত্ত ডেটা দেখায় যে BTC সোমবার দেরীতে ট্রেডিংয়ে নতুন রেকর্ড উচ্চতার সাথে ফ্লার্ট করেছে, সংক্ষিপ্তভাবে বেশ কয়েকটি এক্সচেঞ্জে পূর্ববর্তী রেকর্ডের উপরে উঠে গেছে কিন্তু আনুষ্ঠানিকভাবে গড় মূল্যের ভিত্তিতে পূর্ববর্তী ATH চিহ্নকে অতিক্রম করেনি।

ষাঁড়গুলি $65,150-এ সমর্থনের পিঠ ভাঙার জন্য ভালুকের প্রাথমিক প্রচেষ্টাকে প্রত্যাখ্যান করার পরে মঙ্গলবার এটি পরিবর্তিত হয়, 10 am EST এর কিছুক্ষণ পরেই BTC শক্তির নতুন রেকর্ড উচ্চ $69,330 এ উল্টে যায়।

BTC-এর জন্য সমাবেশ এমন একটি দিন অনুসরণ করে যেখানে দশটি তালিকাভুক্ত স্পট বিটকয়েন ইটিএফ সম্মিলিতভাবে রেকর্ডে তাদের দ্বিতীয়-সর্বোচ্চ ভলিউম রেকর্ড করেছে, যার মোট $5.5 বিলিয়ন সোমবার লেনদেন হয়েছে।

ব্লুমবার্গের সিনিয়র ইটিএফ বিশ্লেষক এরিক বালচুনাস সোমবার টুইট করেছেন, “নিশ্চিত: আজ দশের জন্য দ্বিতীয় বৃহত্তম ভলিউম দিন ছিল প্রায় $5.5b”। BlackRock-এর $IBIT একাই $2.4b করেছে এবং $11b অতিক্রম করেছে। তাদের প্রতিটি 6 দিনের মধ্যে 30% এর বেশি বেড়েছে, যা প্রবাহ বল ঘূর্ণায়মান রাখতে সাহায্য করবে। ARK Mania deja vu এর কিছুটা পাওয়া যাচ্ছে।

বালচুনাস মঙ্গলবার ফলো-আপ করেছেন, উল্লেখ করেছেন, “দশটি স্পট বিটকয়েন ETFs $50b সম্পদের মাধ্যমে প্রস্ফুটিত হয়েছে.. 7 সপ্তাহ আগে $30b-এর নিচে জীবন শুরু হয়েছিল। এর প্রায় $8 বিলিয়ন প্রবাহ থেকে আসে, বাকিটা বিটকয়েনের মূল্য বৃদ্ধি থেকে।

যদি তারা এই গতি বজায় রাখে এবং মাসে $10b যোগ করে (যা বেশ উন্মাদ কিন্তু খুব [সম্ভব] যদি btc মূল্য মেনে চলে), তাহলে তারা এই গ্রীষ্মে সোনার ETF পাস করবে, তিনি যোগ করেছেন। মঙ্গলবার প্রতিষ্ঠিত হওয়া নতুন রেকর্ড-উচ্চ সোনার দামকে সম্বোধন করে, বালচুনাস বলেছিলেন, “স্বর্ণ একটি বড় পরিবর্তনশীল, অবশ্যই, এবং যখন এটি ভাল বাউন্স করছে, প্রবাহ সেখানে নেই, $GLD প্রতি সপ্তাহে বহিঃপ্রবাহ দেখেছে। বছর।

এবং এটি কেবলমাত্র ইটিএফগুলির চাহিদা নয় যা দামের ক্রিয়াকে চালিত করছে। বিটফাইনেক্সের একটি প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে বিটকয়েন ফিউচারের জন্য কেন্দ্রীভূত এক্সচেঞ্জে উন্মুক্ত সুদ রেকর্ড উচ্চতায় দেখা গেছে, যা বিনিয়োগকারীদের আস্থা রাখতে পরামর্শ দেয় যে বর্তমান সমাবেশে চালানোর আরও জায়গা রয়েছে।

বিটফাইনেক্স বিশ্লেষকরা বলেছেন, “উন্মুক্ত আগ্রহের সাম্প্রতিক স্পাইক নভেম্বর 2021-এ দেখা মাত্রা ছাড়িয়ে গেছে, যখন BTC তার সর্বকালের সর্বোচ্চ $69,000-এ পৌঁছেছে,” বিটফাইনেক্স বিশ্লেষকরা বলেছেন। শুক্রবার, মার্চ 1, বিটকয়েন ফিউচার চুক্তির জন্য মোট উন্মুক্ত সুদ $26 বিলিয়নের উপরে বেড়েছে, যা 24 বিলিয়ন ডলারের 2021 সালের শেষ প্রান্তিকে সেট করা আগের রেকর্ডকে ছাড়িয়ে গেছে।

Ethereum (ETH), মার্কেট ক্যাপ অনুসারে দ্বিতীয় র‌্যাঙ্কযুক্ত ক্রিপ্টো, মঙ্গলবারও ট্রেডিংয়ে তার দামের উচ্চতা দেখতে থাকে, যা Coinbase-এ $3,830-এর উচ্চতায় পৌঁছে, যা 5 জানুয়ারী, 2022 সালের পর থেকে সর্বোচ্চ মূল্য।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ