1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:১৯ পূর্বাহ্ন

‘১৫ বছরে দেশে বড় একটা পরিবর্তন এসেছে, এটা স্বীকার করতে হবে’

  • আপডেট সময় : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ টানা ১৫ বছর ক্ষমতায় থাকাকালীন দেশে একটা বড় পরিবর্তন এসেছে, এটা স্বীকার করতে হবে।

তিনদিনের জার্মানি সফর নিয়ে জাতিকে জানাতে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকালে গণমাধ্যমে সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী। সেখানে লিখিত বক্তব্য শেষে সাংবাদিকদের করা বিভিন্ন প্রশ্নের উত্তরে এসব কথা বলেন সরকার প্রধান।

প্রধানমন্ত্রী বলেন, মার্চের মধ্যে দুর্ভিক্ষের ষড়যন্ত্র ছিল এবং আছে। নির্বাচন যেন না নয় তা নিয়েও ষড়যন্ত্র ছিল। তাদের পরিকল্পনা ছিল আন্দোলন চালিয়ে জিনিসপত্রের দাম বাড়াবে, একটা অস্থিতিশীলতা সৃষ্টি হবে।

যারা আন্দোলনকারী জিনিসপত্রের দাম বাড়ানোতে তাদেরও একটা ভূমিকা আছে বলেও উল্লেখ করেন তিনি।

সরকারপ্রধান বলেন, নির্বাচন নিয়ে কেউ কোন প্রশ্ন করেননি, কারণ তারা জানতেন আমি জিতব। যারা নির্বাচন নিয়ে প্রশ্ন করতে চায় তাদের অবশ্য মন খারাপ কারণ একটি দেশের মত সরকার গঠনে এখানে কোনো সমস্যা হয়নি।

এর আগে, জার্মানির মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে ১৫ ফেব্রুয়ারি ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী। মিউনিখ নিরাপত্তা সম্মেলনের সভাপতির আমন্ত্রণে সেখানে যান তিনি।

সম্মেলনে যোগ দেওয়ার পাশাপাশি জার্মান চ্যান্সেলর, ইউক্রেনের প্রেসিডেন্ট, নেদারল্যান্ডের প্রধানমন্ত্রীসহ বিশ্বনেতাদের সঙ্গে বৈঠক করেন শেখ হাসিনা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভের পর দেশের বাইরে এটিই প্রথম সরকারি সফর প্রধানমন্ত্রীর। জার্মানির মিউনিখে ৩ দিনের সফর শেষে ১৯ ফেব্রুয়ারি দেশে ফেরেন শেখ হাসিনা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

জনবল নিয়োগ দিবে দারাজ

  • ১৫ এপ্রিল ২০২৪
  • বড় পতনে শেষ হলো লেনদেন

  • ১৫ এপ্রিল ২০২৪