1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন

মেঘনা পেট্রোলিয়ামের এজিএম অনুষ্ঠিত

  • আপডেট সময় : শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪
AGM Annual general meeting acronym on wooden cubes on blue backround. Business concept.

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের (এমপিএল) ৪৫ তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং ৯ম বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ ফেব্রুয়ারী) সভাগুলো যথাক্রমে ১০ টায় ও ১১ টায় ‘‘ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়।

উক্ত  এজিএম ও বিশেষ সাধারণ সভায় শেয়ারহোল্ডারবৃন্দ ভার্চুয়্যালি অংশগ্রহণ করে তাঁদের বক্তব্যে কোম্পানির বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন এবং কোম্পানির উত্তরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনা করেন। কোম্পানির ২০২২-২০২৩ হিসাব বছরে ৪৪২ কোটি টাকা কর উত্তর মুনাফা অর্জন করায় এবং শেয়ার প্রতি আয় ৪০ টাকা ৮৬ পয়সা হওয়ায় কোম্পানির পরিচালক পর্ষদ ও সর্বস্তরের কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদেরকে ধন্যবাদ জ্ঞাপন পূর্বক সন্তোষ প্রকাশ করা হয়। এ ছাড়া সভায় ১৬০% নগদ লভ্যাংশের অনুমোদন প্রদান করা হয়।

এজিএম এ সভাপতিত্ব করেন জ্বালানি ও খনিজ সম্পদ সচিব এবং কোম্পানির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোঃ নূরুল আলম।

সভায় এমপিএল বোর্ডের- খালিদ আহম্মেদ, পরিচালক (অপাঃ ও পরিঃ) বিপিসি ও পরিচালক; মোঃ আসমাউল হোসেন, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব ও স্বাধীন পরিচালক; মোঃ খলিলুর রহমান, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব ও স্বাধীন পরিচালক; আবু দাইয়ান মোহাম্মদ আহসানউল্লাহ, যুগ্নসচিব, অর্থ বিভাগ ও পরিচালক; কাজী শাহজাহান, যুগ্নসচিব (মন্ত্রিপরিষদ সচিবের একান্ত সচিব), মন্ত্রিপরিষদ বিভাগ ও পরিচালক; শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন, উপ-সচিব, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ ও পরিচালক; আবুল ফজল মোঃ নাফিউল করিম, পরিচালক; মোহাম্মদ জাহাঙ্গীর আলম, শেয়ারহোল্ডার পরিচালক; মোঃ টিপু সুলতান, ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব), মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড ও পরিচালকর্ড এবং কোম্পানি সচিব রেজা মো: রিয়াজউদ্দিন ভার্চুয়্যালি অংশগ্রহণ করেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ