1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন

বন্ড মার্কেট জমজমাট না হবার অন্যতম কারণ কর’

  • আপডেট সময় : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
DSE-Budget-press

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান অধ্যাপক ড.হাফিজ মুহম্মদ হাসান বাবু বলেছেন, বন্ড থেকে সুদের আয়ে কর অব্যাহতি দিতে হবে। বন্ড মার্কেট জমজমাট হচ্ছে না। এর অন্যতম কারণ হচ্ছে কর।

তিনি বলেন, লভ্যাংশের উপরেও দ্বৈত কর রয়েছে। আমরা চাই, উৎসে করকে যেন চূড়ান্ত কর হিসেবে বিবেচনা করা হয়। মঙ্গলবার (০৬ জুন) রাজধানীর একটি হোটেলে ডিএসইর বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ড. হাফিজ বলেন, উৎসে কর ০.০৫ শতাংশ থেকে কমিয়ে ০.০১৫ শতাংশ করা, তালিকাভূক্ত কোম্পানি এবং অ-তালিকাভুক্ত কোম্পানির কর হারের মধ্যে ১০ শতাংশের ব্যবধান রাখা এবং ভ্যাটের হার ১৫ শতাংশ থেকে কমিয়ে ১০ শতাংশ করার দাবিও জানান ডিএসইর চেয়ারম্যান।

ডিএসইর চেয়ারম্যান বলেন, আমরা কথায় নয়, কাজ করে সেরা হতে চাই। কাজ করে দেখাতে চাই। ডিএসই নিয়ে আমার অনেক স্বপ্ন আছে। সেই স্বপ্নগুলো বাস্তবায়ন করতে চাই। আমরা একসঙ্গে কাজ করতে চাই। মানুষের স্বপ্নের বাস্তবায়ন করতে চাই। এসব কাজ বাস্তবায়নে সরকারের সহযোগিতা যেমন লাগবে তেমনি সাংবাদিকদের সহায়তা লাগবে।

তিনি আরও বলেন, আমরা বাজেট নিয়ে হতাশ নই। তবে আমরা পুঁজিবাজারবান্ধব কিছু পদক্ষেপ চাই। যাতে পুঁজিবাজারের প্রতি মানুষের আস্থা ফিরে আসে।

এসময় ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালক রুবাবা দৌলা মতিন, পরিচালক প্রফেসর আবদুল্লাহ আল মামুনসহ ডিএসইর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ