1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন

বিমা খাতে বড় ধ্বস

  • আপডেট সময় : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
Insurance

গত কয়েকদিন ধরে শেয়ারবাজারে বিমা খাত ব্যপক দাপট দেখালেও আজ এই খাতের বড় ধ্বস লক্ষ্য করা গেছে। আজ বিমা খাতের বেশিরভাগ কোম্পানির শেয়ারদর কমার কারণেও সূচকেও ছিল তার প্রভাব। তবে এতে করে আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেড়েছে লেনদেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ সোমবার (০৫ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দরপতনের শীর্ষ তালিকায় রয়েছে বিমা খাতের আধিপত্য। আজ দর পতনের তালিকায় থাকা ১০ কোম্পানির মধ্যে ৭টিই বিমা কোম্পানি। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

বিমা খাতের এই সাত কোম্পানির মধ্যে আজ মেঘনা ইন্স্যুরেন্সের সবচেয়ে বেশি শেয়ারদর কমতে দেখা গেছে। আজ কোম্পানিটির শেয়ারটির দর ৪ টাকা ২০ পয়সা বা ৭.৭১ শতাংশ কমেছে। এদিন শেয়ারটি সর্বশেষ ৫০ টাকা ৩০ পয়সা দরে লেনদেন হয়।

অন্যদিকে, সোনালী লাইফের শেয়ারদর কমেছে ৭.৩৪ শতাংশ, ক্রিস্টাল ইন্স্যুরেন্সের শেয়ারদর কমেছে ৭.১০ শতাংশ, অগ্রণী ইন্স্যুরেন্সের শেয়ারদর কমেছে ৬.৭৯ শতাংশ, প্রগতি লাইফের শেয়ারদর কমেছে ৬.৬৮ শতাংশ, প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের শেয়ারদর কমেছে ৬.৪৩ শতাংশ এবং পপুলার লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারদর কমেছে ৬.১১ শতাংশ করে।

জানা গেছে, আজ বিমা খাতের ৫৬টি কোম্পানির মধ্যে শেয়ারদর কমেছে ৪৯টির। আর শেয়ারদর বেড়েছে মাত্র ৩টির। অপরিবর্তিত রয়েছে ৪টি বিমা কোম্পানির শেয়ারদর।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
holted-11

তিন প্রতিষ্ঠান হল্টেড

  • ১৬ এপ্রিল ২০২৪
  • জনবল নিয়োগ দিবে দারাজ

  • ১৫ এপ্রিল ২০২৪
  • বড় পতনে শেষ হলো লেনদেন

  • ১৫ এপ্রিল ২০২৪