1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:৪০ অপরাহ্ন

বিদায়ী সপ্তাহে শীর্ষ লেনদেনের ১০ কোম্পানি

  • আপডেট সময় : শনিবার, ২০ মে, ২০২৩
gainer-Top-Ten

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গেল সপ্তাহে লেনদেন হয়েছে ৩ হাজার ৬৭৯ কোটি ৬৮ লাখ ২৪ হাজার ৬৩৮ টাকার শেয়ার ও ইউনিট। এর মধ্যে শীর্ষ লেনদেনের তালিকায় থাকা ১০ কোম্পানির লেনদেন হয়েছে ১ হাজার ৩২ কোটি ৯২ লাখ ২৪ হাজার টাকা। এই ১০ কোম্পানির লেনদেনের পরিমাণ ছিল মোট লেনদেনের ২৮.০৭ শতাংশ।

শীর্ষ লেনদেনের ১০ কোম্পানি হলো- বাংলাদেশ শিপিং কর্পোরেশন-বিএসসি, জেমিনি সী ফুড, ইন্ট্রাকো সিএনজি, সী-পার্ল হোটেল, রূপালী লাইফ ইন্সুরেন্স, ইস্টার্ন হাউজিং, পেপার প্রসেসিং, অগ্নি সিস্টেমস, আমরা নেটওয়ার্ক এবং ইউনিক হোটেল।

ডিএসই সূত্রে জানা গেছে, কোম্পানিগুলোর মধ্যে লেনদেনে শীর্ষস্থান দখল করেছে বিএসসি। সপ্তাহজুড়ে কোম্পানিটির ১ কোটি ৩৪ লাখ ৮০ হাজার ৯৯৬টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৭৮ কোটি ৫৯ লাখ ২৫ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৪.৮৫ শতাংশ।

জেমিনি সী ফুড গেল সপ্তাহে লেনদেন তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির ১৬ লাখ ৭১ হাজার ৭৯৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১২৯ কোটি ৫০ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৩.৪১ শতাংশ।

ইন্ট্রাকো সিএনজি নতুন করে তালিকার তৃতীয় স্থান দখল করেছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৩ কোটি ১৫ লাখ ১৯ হাজার ২৯২টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১২৬ কোটি ২৯ লাখ ৮১ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৩.৪৩ শতাংশ।

সী-পার্ল হোটেল সপ্তাহজুড়ে ৫৯ লাখ ৪৪ হাজার ৮৫৫টি শেয়ার লেনদেন করে লেনদেনের চতুর্থ স্থান দখল করেছে। যার বাজার মূল্য ১১৮ কোটি ৪ লাখ ৪৩ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৩.২১ শতাংশ।

লেনদেনের পঞ্চম স্থান দখল করেছে রূপালী লাইফ ইন্সুরেন্স সপ্তাহজুড়ে কোম্পানিটির ১ কোটি ৬ লাখ ২৬ হাজার ৭৯১টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১১৪ কোটি ৭৭ লাখ ৪৫ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৩.১২ শতাংশ।

লেনদেন তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে ইস্টার্ন হাউজিং সপ্তাহজুড়ে কোম্পানিটির ৭১ লাখ ৭ হাজার ৮৪৮টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৭৮ কোটি ৯৫ লাখ ৩৪ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.১৫ শতাংশ।

তালিকার সপ্তম স্থানে রয়েছে পেপার প্রসেসিং সপ্তাহজুড়ে কোম্পানিটির ৩০ লাখ ৪১ হাজার ৮৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৭৭ কোটি ২৫ লাখ ৯১ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.১০ শতাংশ।

লেনদেন তালিকার অষ্টম স্থানে উঠে এসেছে অগ্নি সিস্টেমস সপ্তাহজুড়ে কোম্পানিটির ২ কোটি ৫৬ লাখ ১৬ হাজার ১২২টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৭২ কোটি ১১ লাখ ৮৮ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ১.৯৬ শতাংশ।

তালিকার নবম স্থানে উঠে এসেছে আমরা নেটওয়ার্ক সপ্তাহব্যাপী কোম্পানিটির ৮৬ লাখ ৬৭ হাজার ১১টি শেয়ার বেচা-কেনা হয়েছে যার বাজার মূল্য ৬৯ কোটি ৫ লাখ ১৬ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ১.৮৮ শতাংশ।

ইউনিক হোটেল লেনদেন তালিকার দশম স্থানে উঠে এসেছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৯১ লাখ ২৫ হাজার ৩০২টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৬৮ কোটি ৮২ লাখ ৮ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ১.৮৭ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ