1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন

লভ্যাংশ অনুমোদন পেল ডিবিএইচ

  • আপডেট সময় : শুক্রবার, ১৯ মে, ২০২৩

শেয়ারবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের প্রতিষ্ঠান ডিবিএইচ ফাইন্যান্স পিএলসির শেয়ারহোল্ডাররা কোম্পানি ঘোষিত ১৭ শতাংশ (১৫ শতাংশ ক্যাশ ও ২ শতাংশ বোনাস) ডিভিডেন্ড অনুমোদন করেছে। কোম্পানির পরিচালনা পর্ষদ ডিসেম্বর ৩১, ২০২২ তারিখে সমাপ্ত বছরের এই ডিভিডেন্ড সুপারিশ করেছিল।

সম্প্রতি ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত কোম্পানির ২৭তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডাররা এই সুপারিশ অনুমোদন করেন।

এজিএমে সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান নাসির এ. চৌধুরী। এতে পরিচালকদের মধ্যে ব্যারিস্টার মেহেরীন হাসান, সাইয়েদ মঈন উদ্দিন আহমেদ, নাজির রহিম চৌধুরী, খন্দকার মনোয়ারুল ইসলাম, রাশেদা কে. চৌধুরী, মেজর জেনারেল সাইয়িদ আহমেদ বীর প্রতীক (অবঃ), ব্যবস্থাপনা পরিচালক ও সিইও নাসিমুল বাতেন, কোম্পানী সচিব জসিম উদ্দিন এফসিএস, হেড অব ফাইন্যান্স আবদুল ওয়াদুদ এফসিএ এবং সাধারণ শেয়ারহোল্ডারগন অংশগ্রহণ করেন।

এজিএমে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক নাসিমুল বাতেন জানান, ডিবিএইচের খেলাপি ঋণের পরিমাণ মোট ঋণের ০.৮৬ শতাংশ, যা দেশের আর্থিক খাতের মধ্যে সর্বনিম্ন। তিনি আরও জানান, প্রতিষ্ঠালগ্ন থেকে এই পর্যন্ত অবলোপনকৃত ঋণের মোট পরিমাণ এক কোটি টাকারও কম। তিনি আরও বলেন, বিগত বছরগুলোর তুলনায় লভ্যাংশের পরিমাণ কিছুটা কম হলেও তা আর্থিক প্রতিষ্ঠানগুলোর ঘোষিত ডিভিডেন্ডের মধ্যে সর্বোচ্চ।

ডিবিএইচের চেয়ারম্যান নাসির এ. চৌধুরী পরিচালকবৃন্দের প্রতিবেদন ও নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন তুলে ধরেন। ডিসেম্বর ৩১, ২০২২ অর্থবছরে কোম্পানীর কর পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ১০২ কোটি টাকায়, যা ২০২১ সালের কর পরবর্তী মুনাফার প্রায় সমান। তিনি আরও উল্লেখ করেন, ২০২২ সালে বিতরণকৃত ঋণের পরিমাণ, ঋণ পোর্টফলিও এবং কোর ডিপোজিট পোর্টফলিও সবই ২০২১ সালের তুলনায় বৃদ্ধি পেয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ