1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন

ফুরফুরে মেজাজে ১৩ কোম্পানির শেয়ারের বিনিয়োগকারীরা

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩
Share-162

পুঁজিবাজারে সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ১৩ কোম্পানির শেয়ারের বিনিয়োগকারীদের সবচেয়ে বেশি ফুরফুরে মেজাজে থাকতে লক্ষ্য করা গেছে। কারণ এসব কোম্পানির শেয়ার দর ৭ শতাংশ থেকে সর্বোচ্চ ১০ শতাংশ পর্যন্ত বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- ট্রাস্ট লাইফ ইন্স্যুরেন্স, বিজিআইসি, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং, নাভানা সিএনজি, গ্লোবাল ইন্স্যুরেন্স, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স, লিগ্যাসি ফুটওয়্যার, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ, নিটল ইন্স্যুরেন্স, মেঘানা সিমেন্ট, ন্যাশনাল টি, মেঘনা ইন্স্যুরেন্স ও মুন্নু সিরামিক।

জানা গেছে, ট্রাস্ট লাইফ ইন্স্যুরেন্সের শেয়ার দর আজ ১০ শতাংশ বেড়ে সর্বশেষ লেনদেন হয় ১৭ টাকা ৬০ পয়সায়, বিজিআইসির দর ১০ শতাংশ বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৫৭ টাকা ২০ পয়সায়, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের ১০ শতাংশ বেড়ে ৯ টাকা ৯০ পয়সায়, নাভানা সিএনজির ৯.৯ শতাংশ দর বেড়ে ২৭ টাকা ৬০ পয়সায়, লিগ্যাসি ফুটওয়্যারের ৯.৫ শতাংশ বেড়ে ৭৯ টাকা ৩০ পয়সায়, ৯ শতাংশ দর বেড়ে সিনোবাংলার শেয়ার দর সর্বশেষ ছিল ৭২ টাকা ৬০ পয়সায়, ৮.৯ শতাংশ দর বেড়ে নিটল ইন্স্যুরেন্সের শেয়ার সর্বশেষ লেনদেন হয় ৪০ টাকা ২০ পয়সায়, মেঘনা সিমেন্টের শেয়ার দর ৮.৯ শতাংশ বেড়ে ৬৪ টাকা ৬০ পয়সায়, ৮.৭ শতাংশ দর বেড়ে ন্যাশনাল টির ২৮৩ টাকা ২ পয়সায়, মেঘনা ইন্স্যুরেন্সের শেয়ার দর ৭.৭ শতাংশ দর বেড়ে ৪৩ টাকায় ও মুন্নু সিরামিকের শেয়ার দর ৭ শতাংশ বেড়ে সর্বশেষ লেনদেন হয় ১১৩ টাকা ১০ পয়সায়।

১৮ মে বৃহস্পতিবার ডিএসইর প্রধান সূচক ৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৯০ পয়েন্টে উঠে আসে।

লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ৫৭টির ও অপরিবর্তীত রয়েছে ১৮১টি কোম্পানির শেয়ার দর।

আজ ডিএসইতে লেনদেন হয়েছে মোট ৯৩২ কোটি টাকা। যা আগের কার্যদিবস বুধবার হয়েছিল ৭১১ কোটি টাকা।

টপটেন গেইনারের কোম্পানিগুলো হলো- বিজিআইসি, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং, ট্রাস্ট লাইফ ইন্স্যুরেন্স, নাভানা সিএনজি, গ্লোবাল ইন্স্যুরেন্স, লিগ্যাসি ফুটওয়্যার, সিনোবংলা ইন্ডাস্ট্রিজ, নিটল ইন্স্যুরেন্স, মেঘনা সিমেন্ট ও ন্যাশনাল টি।

আজ দর বাড়ার সর্বোচ্চ সীমা স্পর্শ করেছে ৫ কোম্পানি। কোম্পানিগুলো হলো- বিজিআইসি, গ্লোবাল ইন্স্যুরেন্স, খুলনা পেপার অ্যান্ড প্রিনিটং, নাভানা সিএনজি ও ন্যাশনাল টি। লেনদেনের এক পর্যায়ে শেয়ারগুলোর কোনো বিক্রেতা ছিল না।

এছাড়া আজ বৃহস্পতিবার ফ্লোর প্রাইস টপকে লেনদেন হয়েছে প্রাইম ফার্স্ট মিউচুয়াল ফান্ড, প্রোগ্রেসিভ লাইফ ইন্সুরেন্স, অলিম্পিক এক্সেসোরিজ এবং সিলকো ফার্মাসিটিক্যালস লিমিটেডের শেয়ারের।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

জনবল নিয়োগ দিবে দারাজ

  • ১৫ এপ্রিল ২০২৪
  • বড় পতনে শেষ হলো লেনদেন

  • ১৫ এপ্রিল ২০২৪