1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৩৫ অপরাহ্ন

উত্থান ও গতিতে সপ্তাহ পার করলো পুঁজিবাজার

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩

আজ বৃহস্পতিবার ১৮ মে, সাপ্তাহের শেষ কার্যদিবসে পুঁজিবাজারে সূচক উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। সেই সাথে বেড়েছে বেশিরভাগ শেয়ারের দর ও লেনদেনের পরিমান। দিন শেষে আজ ৩২.৫৭ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

জানা যায়, আজ ১৭ মে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১৪ শতাংশ বা ৮.৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৯০.১৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৬৮.২৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৯৫.২৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫ টির, কমেছে ৫৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮১ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৩২.৫৭ শতাংশ শেয়ারের দর বেড়েছে। সারাদিনে ডিএসইতে ১৯ কোটি ১৩ লাখ ২৪ হাজার ৭৩০টি শেয়ার ২ লাখ ২০ হাজার ২৮৮ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৯৩২ কোটি ৯১ লাখ ০৭ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৭ মে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৬ শতাংশ বা ৪.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৮১.২৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬৮.০১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৯৩.৩২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৫ টির, কমেছে ৬৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮৯ টির। অর্থাৎ পুঁজিবাজারে গত কার্যদিবসে ২৯.১৬ শতাংশ শেয়ারের দর বেড়েছে। সারাদিনে ডিএসইতে ১৩ কোটি ৫৯ লাখ ১০ হাজার ৪৪৫টি শেয়ার ১ লাখ ৭৫ হাজার ১৮৪ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৭১১ কোটি ৯৮ লাখ ৫৯ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ২২০ কোটি ৯২ লাখ ৪৮ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১৪ শতাংশ বা ২৭.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৫৩২.২৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২১১ টির কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৭৬টির, কমেছে ৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৯টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ১২ কোটি ৭৩ লাখ ২৯২ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৫ কোটি ৩৭ লাখ ৪১ হাজার ৯৪ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে ২ কোটি ৬৪ লাখ ৪০ হাজার ৮০৬ টাকা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ