1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:১৬ অপরাহ্ন

উল্টো দৌড়ে জেমিনি

  • আপডেট সময় : সোমবার, ১৫ মে, ২০২৩
Jemini-Sea

পাঁচ সপ্তাহের ব্যবধানে ৪৫৬ টাকা থেকে ৯৬১ টাকায় উঠে যাওয়ার পর তদন্তের ঘোষণায় জেমিনি সি ফুডের টানা দর পতন হচ্ছে। এক দিনে সাড়ে ৭ শতাংশ দাম কমা সম্ভব ছিল কোম্পানিটির। কমেছে ততটাই। আগের দিনের চেয়ে ৬৩ টাকা ২০ পয়সা হারিয়ে দর স্থির হয়েছে ৭৮০ টাকা ৫০ পয়সায়।

শেয়ারবাজারে খাদ্য ও আনুষঙ্গিক খাতে তালিকাভুক্ত কোম্পানিটির শেয়ারের দাম ও লেনদেন উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। শেয়ারটির এ ধরনের ঊর্ধ্বমুখীতা অস্বাভাবিক এবং কারসাজি বলে মনে করছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। তাই কোম্পানিটির শেয়ার লেনদেনের বিষয়ে তদন্ত করতে নির্দেশ দিয়েছে কমিশন।

কোম্পানিটির শেয়ার নিয়ে বিএসইরি তদন্তের এই খবরের কারণেই জেমিনি সী ফুডের শেয়ারদর কমছে লাগামহীন। আর কোম্পানিটির এমন দর পতনের কারণে কিছুটা আতঙ্কে রয়েছে বিনিয়োগকারীরা। যার ফলে নিজেদের কাছে থাকা শেয়ারগুলো বিক্রি করে দিচ্ছে। যার ফলে শেয়ারবাজারে কোম্পানিটির শেয়ারের ক্রেতার ছেয়ে বিক্রেতার চাপ বেশি। যার ফলে একটা সময় কোম্পানিটির শেয়ারের ক্রেতা খুজে পাওয়া যায় না। এতে করে কোম্পানিটির শেয়ারদর সার্কিট ব্রেকারের সর্বনিন্ম দরে অবস্থান করে। গত দুই দিন ধরে কোম্পানিটির শেয়ারের অবস্থা এমনটাই লক্ষ্য করা গেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ