1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন

পুঁজিবাজারের ডিজিটাল ট্রান্সফরমেশনের লক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর

  • আপডেট সময় : রবিবার, ১৪ মে, ২০২৩

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এর প্রজেক্টের অধীন ‘Digital Transformation of the Bangladesh Capital Market: Data Interoperability (Fintech Board)’ বাস্তবায়নের লক্ষ্যে সমঝোতা স্মারকটি স্বাক্ষরিত হয়। বাংলাদেশের পুঁজিবাজারের ডিজিটাল ট্রান্সফরমেশনের পথযাত্রায় উক্ত সমঝোতা স্মারকটি একটি উল্লেখযোগ্য মাইলফলক হিসেবে কাজ করবে। রবিবার বেলা ১১টায় বিএসইসির মাল্টিপারপাস হলে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানটি শুরু হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় সচিব মো. সামসুল আরেফিন, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমার এবং ইডিজিইর প্রজেক্টের প্রকল্প পরিচালক ড. মুহম্মদ মেহেদী হাসান। আরো উপস্থিত ছিলেন বিএসইসি ও বিসিসির সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বিএসইসির পক্ষে বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ শফিউল আজম এবং বিসিসির পক্ষে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমার সমঝোতা স্মারকটি স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন বলেন, আগামীর স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট অর্থনীতি গঠনের ক্ষেত্রে পুঁজিবাজার একটি গুরুত্বপূর্ণ উপাদান। তিনি পুঁজিবাজারের ডিজিটালাজেশনের লক্ষ্যে সম্পাদিত আজকের চুক্তির প্রশংসা করে বলেন, পুঁজিবাজারের প্রথাগত সিস্টেমকে ডিজিটালে রুপান্তর সাশ্রয়ী ও স্বচ্ছ পুঁজিবাজার তৈরিতে এবং বিনিয়োগকারীদের আস্থা আনয়নে সহায়ক হবে। পুঁজিবাজারের পুরনো নিয়ন্ত্রণ ও পর্যবেক্ষণ ব্যবস্থা আর থাকবে না এবং স্বয়ংক্রিয় নজরদারি চালু করা হবে বলে তিনি জানান।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ