1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:৪০ অপরাহ্ন

দুই কোম্পানির শেয়ার নিয়ে ডিএসইর সতর্কতা

  • আপডেট সময় : শনিবার, ১৩ মে, ২০২৩
Alert

শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ারদর অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে বলে মনে করেছে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এই জন্য বিদায়ী সপ্তাহে কোম্পানি দুটির শেয়ারে বিনিয়োগের বিষয়ে সতর্কতা জারি করেছে প্রতিষ্ঠানটি। কোম্পানি দুটির মধ্যে রয়েছে মেট্রো স্পিনিং এবং সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা যায়।

সূত্রমতে, কোম্পানি দুটির শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানতে চেয়ে সম্প্রতি ডিএসই কোম্পানি দুটির কর্তৃপক্ষকে নোটিশ পাঠায়।

ডিএসইর চিঠির জবাবে কোম্পানি দুটির পক্ষ থেকে জানানো হয়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই কোম্পানি দুটির শেয়ার দর অস্বাভাবিক হারে বেড়েছে।

মেট্রো স্পিনিং: গত ২৮ মার্চ কোম্পানিটির শেয়ারের দর ছিল ৩০ টাকা ২০ পয়সা। সর্বশেষ ১১ মে কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়িয়েছে ৪৪ টাকা ৬০ পয়সায়। অর্থাৎ এই সময়ের মধ্যে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১৪ টাকা ৪০ পয়সা বা ৪৭.৬৮ শতাংশ।

সোনালী আঁশ: গত ৩০ জানুয়ারি কোম্পানিটির শেয়ার দর ছিল ৩৮৪ টাকা ৬০ পয়সায়। সর্বশেষ ১১ মে কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়েয়েছে ৫১৬ টাকা ৭০ পয়সায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১৩২ টাকা ১০ পয়সা বা ৩৪.৩৪ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ