1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:২১ অপরাহ্ন

পুঁজিবাজার সংশ্লিষ্টদের বিভ্রান্তিকর তথ্য নিয়ে সতর্ক থাকার আহ্বান

  • আপডেট সময় : শনিবার, ১৩ মে, ২০২৩
bsec

পুঁজিবাজার সংশ্লিষ্টদের ভুল কিংবা বিভ্রান্তিকর তথ্য সম্পর্কে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ (বিএসইসি) কমিশনের কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ।

শনিবার (১৩ মে) রাজশাহী জেলায় বিএসইসি’র উদ্যোগে আয়োজিত এক কর্মশালায় তিনি বিনিয়োগকারীদের এ আহ্বান জানান।

রাজশাহী শহরের পর্যটন মোটেলের সম্মেলনে পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে তথ্য অধিকার আইন ও এর সঙ্গে সম্পর্কিত বিভিন্ন বিষয়ে জানাতে বিএসইসি এই কর্মশলার আয়োজন করে। রাজশাহীর পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তারা এবং বিনিয়োগকারীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

তথ্য প্রাপ্তি একটি অধিকার উল্লেখ করে বিএসইসি কমিশনার তথ্য প্রাপ্তির প্রয়োজনীয়তার বিষয়ে আলোকপাত করেন। তিনি বলেন, পুঁজিবাজার সংশ্লিষ্টদের ভুল কিংবা বিভ্রান্তিকর তথ্য সম্পর্কে সর্তক থাকতে হবে। অনুষ্ঠানে সবাইকে তথ্যের যথার্থ ব্যবহারের ওপর জোর দেন তিনি।

অনুষ্ঠানের শুরুতে বিএসইসি’র উপপরিচালক জিয়াউর রহমান তথ্য অধিকার সংশ্লিষ্ট আইন, বিধি ও গাইডলাইন নিয়ে একটি প্রেজেন্টশন উপস্থাপন করেন। তিনি তথ্য অধিকার আইনের আলোকে তথ্য প্রাপ্তির সম্পূর্ণ প্রক্রিয়াটি সম্পর্কে অংশগ্রহণকারীদের বিস্তারিত ধারণা দেন।

প্রেজেন্টশন উপস্থাপনার পর একটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়। প্যানেল আলোচনায় আলোচক হিসেবে অংশ নেন বিএসইসি’র নির্বাহী পরিচালক সাইফুর রহমান, বিএসইসি’র নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ এর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক গোলাম ফারুক।

আলোচকরা বাংলাদেশের পুঁজিবাজারের প্রেক্ষাপটে তথ্যের উপযোগিতা, তথ্য অধিকারের ক্ষেত্রসহ বিভিন্ন বিষয়ে তথ্যবহুল আলোচনা করেন। প্যানেল আলোচনার শেষাংশে অংশগ্রহণকারীদের প্রশ্নের ভিত্তিতে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয় এবং প্যানেল আলোচকরা প্রশ্নের উত্তর দেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ