1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন

 বাজার উত্থানের সর্বোচ্চ চেষ্টায় তিন কোম্পা‌নি

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২

প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের তৃতীয় কার্যদিবস (১৮ অ‌ক্টোবর) মঙ্গলবার সূচক কমেছে ১২.৩১ পয়েন্ট। সূচ‌কের এমন পতনেও সূচককে টেনে উঠানোর সর্বোচ্চ চেষ্টায় ছিল তিন কোম্পানি। এই তিন কোম্পানির অবদানে আজ ডিএসইর সূচকের উত্থান হয়েছে ১৫.৬২ পয়েন্ট। এই তিন কোম্পানির মধ্যে র‌য়ে‌ছে বেক্সিমকো ফার্মা, অলিম্পিক এক্সেসোরিজ এবং জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিক্যাল ডিভাইস লিমিটেড। আমারস্টক থেকে এ তথ্য জানা যায় ।

প্রাপ্ত তথ্য মতে , এই তিন কোম্পানির মধ্যে আজ সূচক টেনে তুলতে সবচেয়ে বেশি অবদান রেখেছে বেক্সিমকো ফার্মাসিটিক্যালস লিডম‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩.৭৬ শতাংশ। কোম্পানিটির শেয়ারদর বাড়ার কারণে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৭.৫৬ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৬৮ টাকা ৪০ পয়সায়।

সূচক টেনে তোলার চেষ্টায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে অলিম্পিক এক্সেসোরিজ লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৭.৬৩ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৪.৯৫ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২৫ টাকা ৫০ পয়সায়।

সূচক টেনে তোলার তৃতীয় কোম্পনি ছিল জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিক্যাল ডিভাইস লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১০.৯৮ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৩.১১ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫১১ টাকা ৩০ পয়সায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

জনবল নিয়োগ দিবে দারাজ

  • ১৫ এপ্রিল ২০২৪
  • বড় পতনে শেষ হলো লেনদেন

  • ১৫ এপ্রিল ২০২৪