1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন

চার কোম্পা‌নির চমকে উত্থানে শেয়ারবাজার

  • আপডেট সময় : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২

প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৮ সে‌প্টেম্বর রোববার সূচক বেড়েছে ২০.১২ পয়েন্ট। সূচ‌কের এমন উত্থানে স‌র্বোচ্চ অবদান ছি‌লো চার কোম্পানির। এই চার কোম্পানির অবদানে আজ ডিএসইর সূচকের উত্থান হয়েছে ৩৪.৮৬ পয়েন্ট। এই চার কোম্পানির মধ্যে র‌য়ে‌ছে বিকন ফার্মা, ওরিয়ন ফার্মা, পূবালী ব্যাংক এবং সী পার্ল হোটেল অ্যান্ড রিসোর্ট। আমারস্টক সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, এই চার কোম্পানির মধ্যে আজ সূচক টেনে তুলতে সবচেয়ে বেশি অবদান রেখেছে বিকন ফার্মাসিটিক্যালস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৮.৪৩ শতাংশ। কোম্পানিটির শেয়ারদর বাড়ার কারণে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ১৯.৯৫ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৪৯ টাকা ৭০ পয়সায়।

সূচক টেনে তোলার চেষ্টায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ওরিয়ন ফার্মাসিটিক্যালস লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৯.৯০ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৮.২৭ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২৭ টাকা ৭০ পয়সায়।

সূচক টেনে তোলার তৃতীয় কোম্পনি ছিল পূবালী ব্যাংক লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২.৫৮ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৩.৪৮ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৮ টাকা ২০ পয়সায়।

সূচক টেনে তোলার চতুর্থ কোম্পনি ছিল সী পার্ল হোটেল অ্যান্ড রিসোর্ট স্পা লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৯.৯৪ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৩.১৬ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৯৪ টাকায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ