1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০২:৩২ অপরাহ্ন

চার কোম্পা‌নির চেষ্টায় সূচক নিম্নমুখী

  • আপডেট সময় : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়েছে ২০.১২ পয়েন্ট। সূচ‌কের এমন উত্থানের দিনেও সূচক টেনে ধরার সর্বোচ্চ চেষ্টায় ছিলো চার কোম্পা‌নি। এই চার প্রতিষ্ঠা‌নের দায়ে আজ সূচক কমেছে ১৪.২৩ পয়েন্ট। এই চার প্রতিষ্ঠা‌নের ম‌ধ্যে র‌য়ে‌ছে বেক্সিমকো লিমিটেড,আইপিডিসি ফাইন্যান্স, সোনালী পেপার এবং কহিনূর কেমিক্যালস লিমিটেড। আমারস্টক সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ বেক্সিমকো লি‌মি‌টেড সবচেয়ে বেশি সূচক টেনে নামানোর চেষ্টায় ছিলো। ডিএসইর সূচক নামানোর ক্ষেত্রে আজ কোম্পানিটির দায় ছিলো ৫.৯৩ পয়েন্ট। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ১.৬২ শতাংশ। যে কারণে ডিএসইর সূচক ক‌মেছে ৫.৯৩ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩৩ টাকা ৭০ পয়সায়।

ডিএসইর সূচক টে‌নে নামা‌নোর ক্ষেত্রে দ্বিতীয় কোম্পানি ছিল আইপিডিসি ফাইন্যান্স লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ৪.৩৭ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মেছে ৩.৩১ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৩ টাকা ৫০ পয়সায়।

ডিএসইর সূচক টে‌নে নামা‌নোর ক্ষেত্রে তৃতীয় কোম্পানি সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ৪.৪১ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মেছে ২.৯৫ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৩০ টাকা ৫০ পয়সায়।

ডিএসইর সূচক টে‌নে নামা‌নোর ক্ষেত্রে চতুর্থ কোম্পানি কহিনূর কেমিক্যালস লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ৩.৭৯ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মেছে ২.০৪ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৬০ টাকা ৯০ পয়সায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ