1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:২৩ অপরাহ্ন

দেশের জন্য সুখবর আনবে প্রধানমন্ত্রীর দুবাই সফর: বিএসইসি চেয়ারম্যান

  • আপডেট সময় : সোমবার, ৭ মার্চ, ২০২২

মধ্যপ্রাচ্যের দেশগুলোতে অনেক ফান্ড রয়েছে, ওই ফান্ডগুলো এতোদিন দেশগুলো আমেরিকা ও যুক্তরাজ্যে বিনিয়োগ করেছে। তবে বিভিন্ন কারণে তারা এখন এশিয়াতে বিনিয়োগে আগ্রহী। এশিয়াতে বিনিয়োগের আগ্রহের সময়ই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুবাই সফর করছেন বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

গতকাল রোববার (৬ মার্চ) রাতে রাজধানীর বিজয় নগরে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের (সিএমজেএফ) কার্যালয়ে সদ্য বিদায়ী কমিটির সংবর্ধনা ও নতুন কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এই সময় উপস্থিত ছিলেন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের (সিএমজেএফ) নব নির্বাচিত প্রেসিডেন্ট জিয়াউর রহমান, সাবেক প্রেসিডেন্ট হাসান ইমাম রুবেল, সাবেক সাধারণ সম্পাদক মনির হোসন ও নব নির্বাচিত সাধারণ সম্পাদক আবু আলীসহ অন্যান্য সদস্যরা।

বিএসইসির চেয়ারম্যান বলেন, দুবাই ও আবুধাবি সফরে নাম করা ব্যাংকার্স, ইনভেস্টমেন্ট ব্যাংকার্সদের সঙ্গে আমাদের বৈঠক অনুষ্ঠিত হবে। আশা করি দেশে ফিরে সুখবর দিতে পারব।

তিনি আরও বলেন, বৈশ্বয়িক অর্থনীতির নানান সমস্যার কারণে এশিয়ার দেশগুলো বিনিয়োগ উপযোগি দেশ হিসেবে সবচেয়ে ভালো অবস্থানে রয়েছে। এখন এশিয়ার দেশগুলো ভালো অবস্থানে থাকতে চায়। ট্যুরিজম ও সার্ভিস ইন্ডাস্ট্রিজগুলোর এখানেই বেস্ট। এছাড়া অন্যান্য বিনিয়োগ উপযোগি সবই এশিয়াভিত্তিক।

শিবলী রুবায়েত বলেন, ক্যাপিটাল মার্কেটককে ভালো রাখতে অনেক কষ্ট করতে হয়। কিন্তু একটি নিউজেই স্ট্যাবল মার্কেট শেষ হয়ে যায়। তখন আমাদেরকে দুই-তিন মাস পিছিয়ে যেতে হয়। আমাদেরকে আবার পেছন থেকে শুরু করতে হয়। আমাদেরকে কনস্ট্রাক্টিভ সাংবাদিকতা করতে হবে। আমাদের খুব ক্ষতি হয়ে যায়, যখন কেউ না বুঝে একটা কিছু লিখে ফেলেন। বিশেষ করে অনলাইন মিডিয়া হঠাৎ করে এমন সব নিউজ করে ফেলে, তখন আমরা বিপদে পড়ে যাই। তাই নিউজ লিখার আগে চিন্তা করা উচিত, সঠিক নিউজ দিচ্ছি কি-না।

মার্কেট প্রসঙ্গে বিএসইসির চেয়ারম্যান বলেন, আমাদের বাজারে এখন ডে ট্রেকার বেশি হয়ে গেছে। আর ইনভেস্টর হয়ে গেছে কম। আমাদেরকে এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ